আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশ মাগুরার মহাসড়কে অটোরিক্সা ও অযান্ত্রিক যান চলাচল নিষেধ

মাগুরার মহাসড়কে অটোরিক্সা ও অযান্ত্রিক যান চলাচল নিষেধ

মাগুরানিউজ.কম:

mn

২২টি জাতীয় মহাসড়কের আওতায় ফরিদপুর-মাগুরা-ঝিনাইদহ,  মাগুরা-যশোর মহাসড়কে অটোরিক্সা ও অযান্ত্রিক যান চলাচল নিষেধ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার দেশের প্রধান প্রধান ২২টি জাতীয় মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা ও সে সাথে অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করেছে।
মন্ত্রী আজ সকালে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মহাসড়কগুলোর নাম তুলে ধরেন।

তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের প্রধান প্রধান মহাসড়কগুলোতে ধীরগতির গাড়ি চলাচলের জন্য আগামী বছর থেকে বাইলেন নির্মাণের কাজ শুরু হবে।

মন্ত্রী বলেন, ঘোষিত ২২টি মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অটোটেম্পো এবং অযান্ত্রিক যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এবং মহাসড়কে যানবাহন চলাচলে শৃংখলা বিধানে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২২টি প্রধান মহাসড়ক ছাড়া অন্যান্য আঞ্চলিক সড়ক ও জেলা সড়কে অটোরিকশা চলাচলে কোন বাধা নেই বলে তিনি উল্লেখ করেন।

যে সকল মহাসড়কে থ্রি হুইলার- অটোরিক্সা / অটোটেম্পু ও অযান্ত্রিক যানবাহন চলাচল করতে পারবে না –

সেগুলো হলো:
কাঁচপুর সেতু (ঢাকা)-মদনপুর-কুমিল্লা-ফেনী-চট্টগ্রাম- রামু কক্সবাজার/ কাঁচপুর সেতু (ঢাকা)- ভোলানগর (নরসিংদী)- ভৈরব-সরাইল-মাধবপুর-মিরপুর- শেরপুর-সিলেট বাইপাস/ জয়দেবপুর চৌরাস্তা-ময়মনসিংহ বাইপাস পয়েন্ট/ জয়দেবপুর চৌরাস্তা-টাংগাইল-জামালপুর/ আমিনবাজার সেতু (ঢাকা)-মানিকগঞ্জ-পাটুরিয়া ঘাট-খয়েরচর ঘাট-কাশিনাথপুর- হাটিকমরুল-বগুড়া বাইবাস-রংপুর- সৈয়দপুর বাইপাস-দশমাইল (দিনাজপুর)- ঠাকুগাঁও-পঞ্চগড়-বাংলাবান্দা/ কাশিনাথপুর (পাবনা)-পাবনা বাইপাস-দাশুড়িয়া-নাটোর বাইপাস- রাজশাহী বাইপাস-নবাবগঞ্জ- সোনামসজিদ-বালিয়াদিঘি স্থলবন্দর/ দৌলতদিয়া-ফরিদপুর (রাজবাড়ী মোড়)মাগুরা-ঝিনাইদহ বাইপাস যশোর বাইপাস- খুলনা সিটি বাইপাস-মংলা/ তেঘরিয়া মোড় (ঢাকা)-মাওয়া-কেওড়াকান্দি-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী/ ময়নামতি (কুমিল্লা)-ব্রাহ্মণবাড়িয়া বাইপাস-সরাইল/ মদনপুর-ভুলতা-মিরেরবাজার-ভোগড়া-কড্ডা (ঢাকা বাইপাস)/ এলেঙ্গা-নলকা-হাটিকমরুল/ বগুড়া-নাটোর/ রংপুর-বড়বাড়ী-কুড়িগ্রাম/ হাটিকমরুল-বনপাড়া/ বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী/ নবীনগর-ইপিজেড-চন্দ্রা/ যশোর-মাগুরা/ ঝিনাইদহ-কুষ্টিয়া-দাশুড়িয়া/ চাঁচড়া মোড় (যশোর)-বেনাপোল/ ভাঙ্গা-ফরিদপুর বাইপাস-রাজবাড়ী মোড়/ ভাঙ্গা-ভাটিয়াপাড়া- মোল্লারহাট- ফকিরহাট-নোয়াপাড়া/ ও ভাটিয়াপাড়া-কালনা- লোহাগড়া-নড়াইল-যশোর।-বাসস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জানু    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages