আজকের পত্রিকাtitle_li=খেলাধুলা টাইগাররা একদিন বিশ্বকাপ জিতবে, সংবর্ধনায় প্রধানমন্ত্রী

টাইগাররা একদিন বিশ্বকাপ জিতবে, সংবর্ধনায় প্রধানমন্ত্রী

মাগুরানিউজ.কমঃ 

PIDbg_911762391

বাংলাদেশ ক্রিকেট দল একদিন বিশ্বকাপ জিতবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে বাংলাদেশকে আর অবহেলার কোনো সুযোগ নেই বলেও সাফ ‍জানিয়ে দিয়েছেন তিনি।

বিশ্বকাপে ভালো খেলা এবং পাকিস্তানকে হোয়াটওয়াশসহ সম্প্রতি ধারাবাহিক পারফরম্যান্স দেখানোয় শনিবার (৪ জুলাই) বিকেলে গণভবনে জাতীয় দলকে সংবর্ধনা দিয়ে প্রধানমন্ত্রী এ  আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, আমি অ‍াগেই বলেছিলাম বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতেবে। এখন আমরা তারই কিছু নমুনা দেখতে পাচ্ছি। টাইগাররা তার প্রমাণ দিয়েছে। বাংলাদেশ সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হোয়াটওয়াশ করেছে। তাদের নাস্তানাবুদ করে দিয়েছে। প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ক্রিকেটেও এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশকে আর অবহেলা করার সুযোগ নেই, সেটা টাইগাররা ক্রিকেট বিশ্বকে জানিয়ে দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখন যারাই বাংলাদেশে সফরে আসবে, তাদের হিসেবে করে খেলতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্বকাপে ভালো খেলায় এবং পাকিস্তানকে হোয়াইটহোয়াশ করায় ক্রিকেটার, কোচ, স্টাফ ও বিসিবির সংশ্লিষ্ট কর্মকর্তাদের হাতে আট কোটি ২৩ লাখ ৫৯ হাজার টাকার পুরস্কারের চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এসময় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা প্রধানমন্ত্রীর হাতে ক্রিকেটারদের অটোগ্রাফ দেওয়া একটি ব্যাট তুলে দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিবন্ধী ক্রিকেটারদেরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমাদের প্রতিবন্ধী ক্রিকেটাররাও অনেক ভালো খেলছে। তারাও এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ আর নিম্নে থাকবে না। ঊর্ধ্বে থাকবে। বাংলাদেশে আর কোনো দারিদ্র্য থাকবে না।

টাইগার ক্রিকেটের উন্নতির প্রশংসা করে তিনি বলেন, আমাদের ক্রিকেটের সোনার ছেলেরা বাংলাদেশকে বিশ্বের কাছে আরও উজ্জ্বল করেছে।

ক্রিকেটারদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমাদের ছেলেদের আরও আন্তরিকতা নিয়ে খেলতে হবে, যেন বাংলাদেশের মুখ আরও উজ্জ্বল হয়। তবে, এ কথা বলে আমি খেলোয়াড়দের চাপে ফেলতে চাই না। খেলার মাঠে নিজেদের মধ্যে কোনো রকম চাপ রাখা যাবে না। আত্মবিশ্বাস রাখতে হবে। একটু খারাপ খেললেই পত্র-পত্রিকাগুলো লিখতে শুরু করে। আমি সবসময় এর প্রতিবাদ করে আসছি। খেলায় হার-জিত আছে। সবচেয়ে বড় কথা, খেলার মাঠে কতো ভালো নৈপুণ্য দেখানো যায়, কতোটা ভালো খেলা উপহার দেওয়া যায়।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধ করে বিজয় অর্জনকারী জাতি। আমাদের কেউ হারাতে পারবে না। আমাদের এই আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। বাংলাদেশ এই আত্মমর্যাদা নিয়ে চলবে। ক্রিকেট আমাদের যে মর্যাদা দিয়েছে, তার জন্য আমরা গর্বিত।

দেশে আরও উন্নত মানের স্টেডিয়াম নির্মাণের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা আরও দু’টি উন্নত মানের স্টেডিয়াম নির্মাণ করবো। একটি হবে কক্সবাজারে, আরেকটি পদ্মার পাড়ে। পদ্মার পাড়ে একটি আধুনিক ক্রীড়া কমপ্লেক্সও করবো আমরা, সে মাস্টারপ্ল্যান করতে যাচ্ছি। ইনশাল্লাহ, এসবের বাস্তবায়ন করতে পারবো। আমরা আর আর্থিকভাবে দুর্বল নই।

শেখ হাসিনা ক্রিকেটারদের উৎসাহ দিয়ে বলেন, অধ্যবসায়, অনুশীলন আর আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে হবে। প্রতিপক্ষকে দুর্বল ভাবা যাবে না, আবার ভয়ও পাওয়া যাবে না। নিজেদের মতো খেলতে হবে।

প্রধানমন্ত্রী তার বক্তৃতার পর ক্রিকেটার, কোচ, স্টাফ, বিসিবির কর্মকর্তার কর্মকর্তাসহ সবার সঙ্গে ফটোসেশনে অংশ নেন। এসময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আগস্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

আগস্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

রাজনীতি

অর্থনীতি

Categories