Uncategorized ২য় আন্তর্জাতিক প্রসবজনিত ফিস্টুলা মুক্ত দিবস-১৪ উদযাপিত

২য় আন্তর্জাতিক প্রসবজনিত ফিস্টুলা মুক্ত দিবস-১৪ উদযাপিত

“২য় আন্তর্জাতিক প্রসবজনিত ফিস্টুলা মুক্ত দিবস-২০১৪” উপলক্ষে আজ সকালে মাগুরা জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সিভিল সার্জন মিলনায়তন থেকে দিবসের র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে সদর হাসপাতাল মিলনায়তনে দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডা: সুনীল চন্দ্র রায়ের সভাপতিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন,গাইনী বিশেষজ্ঞ ডা: শামসুননাহার লাইজু, বিএমএর সাধারন সম্পাদক ও শিশু বিশেষজ্ঞ ডা: জয়ন্ত কুমার কুন্ডু,বি ডব্লিউ এইচ সি এর সেন্টার ইনচার্জ অপূর্ব কুমার শীল, নাক কান গলা বিশেষজ্ঞ ডা: শাহাজাদা সেলিমসহ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক বৃন্দ। এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: আব্দুলাহেল কাফী। ।
বাংলাদেশে বর্তমানে প্রতি হাজার বিবাহিত মহিলার মধ্যে ১.৬৯ জন প্রসবজনিত ফিস্টুলায় আক্রান্ত। দেশে মাতৃমৃত্যুর হার প্রতি লাখে ১৯৪জন এবং দেশে বর্তমানে ৭৪ হাজার ফিস্টুলা আক্রান্ত রোগী রয়েছে। দেশের ১০টি সরকারী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ৫টি বেসরকারী হাসপাতালে বিনামূল্যে ফিস্টুলা রোগীর চিকিৎসা ও পূর্নবাসন করা হচ্ছে। খুলনা বিভাগে শুধুমাত্র খুলনাএমডিকেল কলেজ হাসপাতালে এই সেবা প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages