Uncategorized মাগুরা সদরের ২০টি চাল কলকে অযোগ্য ঘোষণা

মাগুরা সদরের ২০টি চাল কলকে অযোগ্য ঘোষণা

খাদ্য বিভাগের তালিকা থেকে ২০টি চাল কলকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।সরকারের খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম সফল করতে জেলা সদরের অযোগ্য ২০টি চালকল চিহ্নিত করে খাদ্য বিভাগের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এতে করে এ উপজেলায় নিবন্ধিত চাল কলের সংখ্যা ১০৫টি হলেও এর মধ্য থেকে উপযুক্ত ৮৫টি চালকল মালিক সরকারের এই কর্মসূচীতে অংশ নিতে পারবে বলে জানা খাদ্য বিভাগের দেয়া তথ্য অনুযায়ী গেছে।

জেলা খাদ্য বিভাগের দেয়া তথ্য অনুযায়ী, শত্রুজিতপুরের মেসার্স সরোয়ার রাইচ মিল, আলোকদিয়ার রাকিব রাইচ মিল, ভিটাসাইর গ্রামের ইসলাম রাইচ মিলসহ মোট ২০টি চালকলকে তালিকা থেকে বাদ দিয়ে ৮৫টি চালকল তালিকাভূক্ত করা হয়েছে। নিববন্ধন থাকা সত্ত্বেও অপরিহার্য অন্যান্য অবকাঠামো ছাড়াও নানাবিধ সংকটের কারণে এই চালকলগুলো তালিকা থেকে বাদ দেয়া হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক সেলিমুল আজম জানান, এই মৌসুমে জেলায় মোট ৪ হাজার ৯শত ৫৪ মেট্রিক টন চাউল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সরকারের কর্মসূচী কার্যকর ও সফল করার লক্ষ্যে ইতোমধ্যেই বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। যার অংশ হিসেবে খাদ্য বিভাগের তালিকা থেকে অযোগ্য ২০টি চালকলকে বাদ দিয়ে অন্যদের মধ্যে বরাদ্দ নির্ধারণ করা হয়েছে।সরকারের খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম সফল করতে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages