আজকের পত্রিকাtitle_li=তথ্যপ্রযুক্তিtitle_li=মাগুরা সদর ফ্রিল্যান্সার টু এন্ট্রাপ্রেনর বিষয়ক কর্মশালা চলছে

ফ্রিল্যান্সার টু এন্ট্রাপ্রেনর বিষয়ক কর্মশালা চলছে

140624-Magura_Learning__Earningমাগুরানিউজ.কম: মাগুরায় মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৫দিনব্যাপী ফ্রিল্যান্সার টু অন্ট্রাপ্রনার বিষয়ক কর্মশালা। স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় এ কর্মসূচীর আয়োজন করে।

মঙ্গলবার সকাল ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসকএ কে এম তারেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালা উদ্বোধন করেন মাগুরার জেলা প্রশাসক মাসুদ আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর এলিয়াস হোসেন, এনডিসি নকিব হোসেন তরফদার। কর্মশালায় জানানো হয়-ফ্রিল্যান্সিং এর মাধ্যমে বাংলাদেশে বর্ততানে প্রচুর বৈদেশিক মুদ্রা আসছে।

এ সকল ফ্রেল্যান্সারদের প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য অন্ট্রাপ্রনর বা উদ্যোক্তা হিসাবে গড়ে তুলে তাদের উদ্যোগে সরাদেশে তথ্য প্রযুক্তি খাতে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব। যা যুব সমাজের আত্মনির্ভরশীলতা তৈরী ও দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। দেশব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সার্বিক উন্নয়ন ও প্রসার এবং দক্ষ জনশক্তি গড়ে তোলই এই কর্মশালার উদ্দেশ্য।

৫দিনব্যাপীএ কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে আছেন আইসিটি মন্ত্রনালয়ের প্রশিক্ষক শিশির আহমেদ ও আতিকুর রহমান। কর্মশালায় জেলায় কর্মরত ৩০জন ফ্রিল্যান্সার অংশগ্রহণ করছেন।  এ প্রশিক্ষণ চলবে আগামী শনিবার পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages