আজকের পত্রিকাtitle_li=খেলাধুলা নেইমারের দাপটে জিতল ব্রাজিল

নেইমারের দাপটে জিতল ব্রাজিল

মাগুরানিউজ.কমঃ 

image (1)

আর্জেন্তিনার মতো ভাগ্য হল না ব্রাজিলের। পেরুকে ২-১ হারিয়ে জয়ের স্বাদ নিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করল ব্রাজিল। যদিও প্রথমার্ধের শুরুতেই ধাক্কা খায় দুঙ্গার দল। দাভিদ লুইজের ভুল পাসের সৌজন্যে বল পেয়ে গোল করেন পেরুর কুয়েভা।

সমতা ফেরাতে বেশি সময় নেয়নি ব্রাজিল। দানি আলভেজের ক্রসে গোল করেন নেইমার। যার পর থেকেই নিঁখুত পাসের সৌজন্যে পেরুর রক্ষণ নাস্তানাবুদ করতে শুরু করে ব্রাজিল। নেইমার-উইলিয়ানরা আক্রমণ তৈরি করতে থাকেন। আলভেজ-লুইসরা মুহুর্মুহু ওভারল্যাপ করতে থাকেন। তবে গোলটাই শুধু আসে না।

বিরতির পরেও ব্রাজিল যত আক্রমণ গিয়েছে, পেরু তত ডিফেন্সে লোক বাড়িয়েছে। নেইমারের একটা দুর্দান্ত শটও বারপোস্টে গিয়ে লাগে। প্রতি আক্রমণে পেরু আবার গোল করার সুযোগও তৈরি করে। পেরু সমর্থকরা ড্র-য়ের আশায় থাকলেও ম্যাচের শেষ দিকে হতাশ হতে হয় তাঁদের। নেইমারের দুর্দান্ত পাসে পরিবর্ত ডগলাস কোস্তা গোল করে ব্রাজিলের জয় নিশ্চিত করে।

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে ১-৭ হারের পরে এই প্রথম কোনও বড় টুর্নামেন্টে খেলতে নেমেছিল ব্রাজিল। আর দুঙ্গার গড়া এই দল প্রথম পরীক্ষায় পাস মার্ক পেলেও ব্রাজিলের খেলায় আরও উন্নতি চান ১৯৯৪ বিশ্বকাপজয়ী অধিনায়ক। পেরু ম্যাচ শেষে দুঙ্গা বলেন, ‘‘কোপা আমেরিকা সম্পূর্ণ আলাদা একটা টুর্নামেন্ট। প্রতিটা দলই ভাল। আর ব্রাজিলের বিরুদ্ধে খেলতে গেলে তো আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে যায় বিপক্ষ।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘পেরু খুব ভাল খেলেছে। প্রথম ম্যাচ জেতাটা খুব গুরুত্বপূর্ণ ছিল।’’

পেরুকে হারিয়ে ব্রাজিলের পরের প্রতিপক্ষ কলম্বিয়া। যে দলকে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল ব্রাজিল। তবে তাতে আত্মতুষ্ট হয়ে পড়ছেন না দুঙ্গা। তিনি বলেন, ‘‘কলম্বিয়া ম্যাচে হয়তো সম্পূর্ণ অন্য স্ট্র্যাটেজি তৈরি করব। বিপক্ষর স্টাইল অনুযায়ী সেটা করতে হবে।’’ পেরুর বিরুদ্ধে জয়ের কারণ হিসাবে বার্সা তারকা নেইমারকেই কৃতিত্ব দিলেন দুঙ্গা। ‘‘কোনও সন্দেহ নেই নেইমার খুব ভাল খেলেছে। ওঁর জন্যই জিতলাম। কিন্তু, বাকি দলও খুব ভাল খেলেছে।’’

এক দিকে ব্রাজিল জিতলেও তাদের পরের প্রতিপক্ষ কলম্বিয়া চমকপ্রদ ভাবে ০-১ হারল ভেনেজুয়েলার বিরুদ্ধে। ফালকাও, হামেস, কুয়াদ্রাদোর মতো নামী তারকাদের নিয়েও গোলের মুখ দেখতে পারলেন না হোসে পেকারম্যান।   

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages