কৃষিtitle_li=তথ্যপ্রযুক্তিtitle_li=মাগুরাtitle_li=মাগুরা সদর নাজমুল হক খান মাগুরার নতুন জেলা প্রশাসক

নাজমুল হক খান মাগুরার নতুন জেলা প্রশাসক

মাগুরানিউজ.কম:   শিক্ষামন্ত্রীর একান্ত সচিব নাজমুল হক খান মাগুরার নতুন জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পেয়েছেন। 140619-bangladesh_govt_350_243

আট জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বুধবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে এদের নিয়োগ দেয়া হয়। খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক তরুণ কান্তি শিকদারকে নেত্রকোণা এবং কলকারখানা ও প্রতিষ্ঠান

 

পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. মশিউর রহমানকে নাটোরের ডিসি হিসাবে নিয়োগ দেয়া হয়েছে।

 

ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) এস কে রফিকুল ইসলামকে সুনামগঞ্জ এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংস্কৃতি উপদেষ্টা মীর জহরুল ইসলাম বরগুনার ডিসি হিসাবে নিয়োগ পেয়েছেন।

 

অন্যদিকে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব নাজমুল হক খান মাগুরা এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব বদরে মনির ফেরদৌস নোয়াখালীর ডিসি হিসাবে নিয়োগ পেয়েছেন।

 

আর ঢাকা বিআরটিএ’র উপ-পরিচালক রাশিদা ফেরদৌসকে মানিকগঞ্জ এবং ঢাকার পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের উপ-ব্যবস্থাপক মো. হুমায়ুন কবীরকে যশেোরের জেলা প্রশাসক করা হয়েছে।

 

সবশেষ গত ১২ জুন ঢাকাসহ ছয় জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়।

 

আলাদা আদেশে নাটোরের ডিসি মো. জাফর উল্লাহকে বিমান মন্ত্রণালয়ে, নোয়াখালীর ডিসি মোস্তাফিজুর রহমানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এবং সুনামগঞ্জের ডিসি মো. ইয়ামিন চৌধুরীকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

 

এছাড়া বরগুনার ডিসি মো. আব্দুল ওয়াহাব ভূইয়াকে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, মানিকগঞ্জের ডিসি মো. মাসুদ করিমকে রেলপথ মন্ত্রণালয়ে এবং মাগুরার ডিসি মাসুদ আহমেদকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হিসাবে বদলি করা হয়েছে।

 

আর নেত্রকোণার ডিসি মো. আবুল কালাম আজাদকে জাতীয় সংসদ সচিবালয়ের উপ-সচিব করে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

১০ অতিরিক্ত সচিব, ৭ যুগ্ম-সচিবের দপ্তর বদল
জনপ্রশাসনের ১০ জন অতিরিক্ত সচিব এবং সাত জন যুগ্ম-সচিবের দপ্তরও বুধবার বদল হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব মুজিবুর রহমান হাওলাদারকে অর্থ বিভাগে বদলি এবং ন্যাশনাল ডিফেন্স কলেজেরে সিনিয়র ডাইরেক্টিং স্টাফ এ এফ এম নুরুস সাফা চৌধুরীকে ওএসডি করা হয়েছে।

 

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ মাহফুজুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু তাহেরকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে এবং বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য আবুল কালামকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়েছে।

 

অন্যদিকে সাপোর্ট টু ক্যঅপাসিটি বিল্ডিং অব বাংলাদেশ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. নুরুন্নবী মৃধাকে অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. রফিকুল আলমকে জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিলের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

 

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মফিজুল ইসলামকে সমবায় অধিদপ্তরের নিবন্ধক, সমবায় অধিদপ্তরের নিবন্ধক মো. হুমায়ুন খালিদকে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. গোলাম মোস্তাফাকে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব হিসাবে বদলি করা হয়েছে।

 

ওএসডি যুগ্ম-সচিব মো. হাসানুর রহমানকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য, ওএসডি যুগ্ম-সচিব সৈয়দা আনোয়ারা বেগমকে বিসিএসআইআর’র সদস্য এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক প্রিয়তোষ সাহাকে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের (মিল্কভিটা) ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

 

প্রথম কোর্ট অব সেটেলমেন্টের সদস্য অরুন কুমার মালাকারকে খাদ্য মন্ত্রণালয়ে এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক মো. মহিবুল হককে ওএসডি করা হয়েছে।

 

এছাড়া ওএসডি যুগ্ম-সচিব মো. শহিদুল হককে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে এবং নৌ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মনোজ কান্তি বড়ালকে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষে যুগ্ম-সচিব হিসাবে দায়িত্ব পালনের জন্য ওএসডি করে নৌ মন্ত্রাণালয়ে সংযুক্তি দেয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages