আজকের পত্রিকাtitle_li=মাগুরা সদরtitle_li=সম্পাদকীয় তুলাতুননেছার জীবনে আজ সবচেয়ে আনন্দের দিন

তুলাতুননেছার জীবনে আজ সবচেয়ে আনন্দের দিন

মাগুরানিউজ.কমঃ

magura_6738

অশীতিপর বৃদ্ধা প্রতিবন্ধী তুলাতুননেছা।জন্মগতভাবে দুটি পা’ই অচল তার। তাই অন্যের কাঁধেই ভর করে চলতে হতো তাকে। বিয়ে হয়েছিল কিন্তু সন্তান সন্ততি হয়নি।

কয়েক বছর আগে স্বামী মনির উদ্দিনও মারা গেছেন। জনম দুঃখি তুলাতুন নেছা কোনোদিন ভাবতেই পারেনকি যে নিজের ক্ষমতায় একদিন চলতে পারবেন। একটি হুইল চেয়ার পেয়ে তার স্বপ্ন আজ সফল হয়েছে।

‘এ তো দেখতিছি যাদুর চেয়ার। সামান্য ঠ্যালা দিলিই গড়গড়ায়ে চলে। এখনতে আর অন্যের ঘাড়ে চড়ে বেড়াতি হবে না। নিজে নিজেই চলতি পারবো। জীবনে এত আনন্দ কোনোদিন পাইনি। আজ আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন।’ 

এ বলতে বলতে কেঁদে ফেলেন অশীতিপর বৃদ্ধা প্রতিবন্ধী তুলাতুননেছা। এ কান্না আনন্দের কান্না।

তুলাতুননেছা থাকেন ভাইয়ের ছেলে তোরাব আলীর বাড়িতে। তার মাধ্যমেই মাগুরা জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র থেকে এ হুইল চেয়ার পাওয়া।

বৃহস্পতিবার দুপুর ১২টায় মাগুরায় মাগুরা জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র জেলার ৪ উপজেলার প্রতিবন্ধীদের মধ্যে ১২১ জন প্রতিবন্ধীকে বিনামূল্যে বিভিন্ন সহায়ক সামগ্রী বিতরণ করেছে।৮৭ জনকে হুইল চেয়ার ও ৩৪ জনকে হেয়ারিং এইড বিতরণ করা হয়।তুলাতুননেছা তাদেরই একজন। একইভাবে হুইল চেয়ার ও হেয়ারিং এইড পেয়ে খুশি অন্য প্রতিবন্ধীরাও।

এ উপলক্ষে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ সিরাজুল আকবর এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্থানীয় মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি।  সেখানে বক্তব্য রাখেন- সমাজ সেবক আলী আকতার দুখু, সংস্থার কর্মকর্তা মো. আনোয়ারুল ইসলাম প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি