বাংলাদেশtitle_li=স্বাস্থ্য খুলনায় চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

খুলনায় চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

140709-khulna-medical_350_213ন্যাশনালডেস্কঃ

খুলনায় চিকিৎসকদের ডাকা ধর্মঘট ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। টানা চার দিন ধর্মঘট চলার পর মঙ্গলবার স্থগিতের এ ঘোষণা দেয়া হলো। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা তাদের ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।চিকিৎসকদের তিনটি সংগঠনের নেতারা

নগরীর বিএমএ ভবনে সভায় এ সিদ্ধান্ত নেন। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট ডা. শেখ বাহারুল আলম জানান, এ সময়ের মধ্যে দোষীদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে নতুন কর্মসূচি দেয়া হবে।

এর আগে, শনি ও রবিবার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের পর সোম ও মঙ্গলবার সব সরকারি হাসপাতালের চিকিৎসকরাও ধর্মঘট পালন শুরু করেন।

এছাড়া খুলনার চিকিৎসকদের ধর্মঘটের পাশাপাশি মঙ্গলবার বিভাগের ১০ জেলায় সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত সব সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং প্যাথলজিকেল সেন্টারের চিকিৎসকরা কর্মবিরতি পালন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র কর্তৃক নগরীর গাজী মেডিকেল কলেজ হাসপাতালে হামলা, ভাঙচুর ও চিকিৎসক তানভির ইসলাম বাপ্পাকে অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে চিকিৎসকরা এ ধর্মঘট পালন করেন।

তাদের এ আন্দোলনের ফলে ভেঙে পড়ে খুলনার স্বাস্থ্য ব্যবস্থা। কেবল নামমাত্র জরুরি বিভাগ ছাড়া এসব হাসপাতালে কোনো চিকিৎসাসেবা দেয়া হয়নি।

বিএমএ, খুলনা প্রাইভেট ক্লিনিক ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার অ্যাসোসিয়েশন যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি