আজকের পত্রিকাtitle_li=খেলাধুলা আরেকটি বড় জয়ে উইন্ডিজকে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়ার

আরেকটি বড় জয়ে উইন্ডিজকে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়ার

মাগুরানিউজ.কমঃ 

২-০ ব্যবধানে সিরিজ জিতে ফ্রাঙ্ক ওরেল ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমবারের মতো নিজেদের মাটিতে হোয়াইটওয়াশের স্বাদ দিল অস্ট্রেলিয়া। প্রথম টেস্টেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় অস্ট্রেলিয়ার কাছে তিন দিনেই ৯ উইকেটে হারে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সাত ব্যাটসম্যান দুই অঙ্কের রান তুলতে ব্যর্থ হন। সর্বোচ্চ ২৯ রান আসে অধিনায়ক রামদিনের ব্যাট থেকে। রামদিনের পর দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে অতিরিক্ত থেকে!

আগের দিনের ১৬/২ স্কোর নিয়ে চতুর্থ দিন দ্বিতীয় ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দিনের শুরুতেই মিচেল স্ট্যার্কের বলে শেন ডৌরিচ (৪) বোল্ড হলে বড় হোঁচট খায় জয়ের জন্য ৩৯২ রানের লক্ষ্যে খেলতে নামা স্বাগতিকরা।

ম্যাচ বাঁচাতে ড্যারেন ব্র্যাভোর ব্যাটে স্বপ্ন দেখছিল ক্যারিবীয়রা। ধৈর্যশীল ব্যাটিং করে ব্র্যাভো আশাও জাগিয়েছিলেন, কিন্তু জস হেইজেলউডের বলে মার্শের হাতে ক্যাচ দিয়ে দলের বিপদ বাড়ান তিনি। সাজঘরে ফেরার আগে ৪৯ বলে ১১ রান করেন তিনি।

দিনের প্রথম সেশনেই স্ট্যার্ক ও হেইজেলউডের সঙ্গে জনসন-ওয়াটসন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের চেপে ধরলে স্বাগতিকদের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ মধ্যাহ্ন বিরতিতে যায় ৭ উইকেটে ৭২ রান নিয়ে।

অষ্টম উইকেট জুটিতে ভেরাস্যামি পারমলের সঙ্গে অধিনায়ক রামদিনের লড়াইটা মূলত হারের ব্যবধানই কমিয়েছে। ৪১তম ওভারে জনসনের দ্বিতীয় বলে রামদিন (৭৪ বলে ২৯ রান) ক্যাচ দিলে স্বাগতিকদের হার কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। অষ্টম উইকেট জুটিতে ৪৯ রান তোলেন রামদিন ও পারমল।

রামদিনের বিদায়ের পরের ওভারের পর পর দুই বলে দুই উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার ২৭৭ রানের জয় নিশ্চিত করেন নাথান লায়ন। ৪২তম ওভারের পঞ্চম বলে কেমার রোচকে (৩) স্টিভেন স্মিথের ক্যাচে পরিণত করার পর জেরোমি টেইলরকে রানের খাতা খোলার আগেই বোল্ড করেন তিনি।

দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন স্ট্যার্ক। হেইজেলউড, লায়ন ও জনসন ২টি করে এবং ওয়াটসন একটি উইকেট পান।

প্রথম ইনিংসে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়া। আর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২১২ রান তুলে ইনিংস ঘোষণা করেন অতিথি দলের অধিনায়ক মাইকের ক্লার্ক।

এই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন প্রথম ইনিংসে ১৯৯ রান করা স্টিভেন স্মিথ। দ্বিতীয় ইনিংসেও অর্ধশতক করেছিলেন তিনি।

আর সিরিজ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জস হেইজেলউড।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages